মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:২৩ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

ওসমানীনগরে ক্যান্সার প্রতিরোধে এইচপিডি টিকা প্রদান সম্পুর্ন

শরীফ আহমদ চৌধুরী, ওসমানীনগর বালাগঞ্জ প্রতিনিধিঃসিলেটের ওসমানীনগরে ক্যান্সার প্রতিরোধে এইচপিভি টিকা প্রদানে ওসমানীনগরে সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২০ অক্টোবর ) দুপুরে ওসমানীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর হল রুমে জরায়ুমুখের ক্যানসার প্রতিরোধে এক সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভা ওসমানীনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মাঈনুল আহসান এর সভাপতিত্বে ও ই পি আই কর্মকর্তা নিউটন ধরের পরিচালনায় অনুষ্টিত আলোচনা সভায় মুল বক্তব্য প্রদান করেন মেডিক্যাল অফিসার ডাঃ নুসরাত জাহান মৌটুসি, ডাঃ অন্যনা জামান মুন। সভায় বক্তব্য রাখেন স্বাস্থ্য পরিদর্শক আলা হোসেন, ওসমানীনগর উপজেলা মুক্তিযুদ্ধা সাবেক কমান্ডার আপ্তাব আহমদ , ধর্মীয় নেতা আব্দুল হালিম, সৈয়দ শাহ জুবায়ের, বিশ্বজিৎ চৌধুরী, হাবিবুর রহমান সিদ্দিকী, সাইফুল ইসলাম, মাওলানা হাবিবুর রহমান, আব্দুল আজিজ, মাওলানা মাঈন উদ্দিন, আব্দুল মুহাহামিন, বিদ্যৃৎ ভট্রাচার্য্য, সাংবাদিক শাহাব উদ্দিন শাহিন, ওসমানীনগর উপজেলা অনলাইন প্রেসক্লাব সাধারণ সম্পাদক মলয় চক্রবর্তী,ওসমানীনগর প্রেসক্লাব সাধারণ সম্পাদক হারুন রশীদ, জুবেল আহমদ সেকেল, ফজলু মিয়া, মুহিবুর রহমান, আনা, জয়নাল আবেদীন, কবির আহমদ, কয়েছ মিয়া, আব্দুল মতিন প্রমুখ।

জরায়ুমুখে ক্যান্সার প্রতিরোধে ওসমানীনগরের ৫ম শ্রেনী থেকে ৯ম শ্রেনীর ৮০৬৭ জন ছাত্রী শিক্ষার্থী এবং ১০-১৪ বছরের ঝড়ে পরা ৪১২ জন কিশোর মোট ৮৪৭৯ জনকে ২৪ অক্টোবর হতে ১০ দিন ব্যাপী ১৭৯টি কেন্ত্রে জরায়ুমুখে ক্যান্সার প্রতিরোধে ১ ডোজ টিকা প্রদান করা হবে। ওসমানীনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মাঈনুল আহসান উক্ত টিকা কার্যক্রমের সকলের সার্বিক সহযোগিতা কামনা করেছেন। সভায় জানানো হয়, জরায়ুমুখে ক্যান্সার এর কারনে প্রতিবছর বাংলাদেশে ১ লক্ষ ১১ হাজার নারী আক্রান্ত হন, এবং প্রায় ৫ হাজার নারী মৃত্যু বরন করেন। জরায়ুমুখে ক্যান্সারে নারীর মৃত্যু বিশ্বের মধ্যে ৪র্থ স্থানে বাংলাদেশ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com